Translate

Wednesday, January 15, 2020

এগিয়ে আসছে মৃত্যু। চার ধর্ষককে পরিবারের সাথে শেষবার দেখা করার সুযোগ


পরিবারের সাথে শেষবার দেখা করার সুযোগ

Image credit Google
তিহার কারাগারের আধিকারিকরা নির্ভয়া গণধর্ষণের চার আসামিকে জিজ্ঞাসা করেছেন তারা কখন ফাঁসির আগে শেষবারের মতো পরিবারের সাথে দেখা করতে চান। কারা সূত্রের বরাত দিয়ে টাইমস অফ ইন্ডিয়া তার প্রতিবেদনে লিখেছে যে ২০ শে জানুয়ারী অর্থাৎ মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার তারিখের দু'দিন আগে অপরাধীদের কারও সাথে দেখা করতে দেওয়া হবে না।


কর্মফল - মৃত্যুর পদধ্বনি

কারাগারের আধিকারিক বলেছিলেন, "তারিখ নির্ধারিত হয়ে গেলে চারজনকে পালাক্রমে তাদের পরিবারের সদস্যদের সাথে দেখা করতে দেওয়া হবে।" চার দণ্ডপ্রাপ্ত আসামি মুকেশ কুমার, অক্ষয় সিং, বিনয় শর্মা এবং পবন গুপ্তকে ফাঁসি দেওয়ার আগে তাদের পরিবারের সাথে দেখা করতে দেওয়া হবে।
কারা কর্মকর্তারা বলেছিলেন, ফাঁসি দেওয়ার আগে তারা জেলখানায় কাজ করে যে চারজন আয় করেছেন তাও গণনা করবেন। এই টাকা তার পরিবারকে দেওয়া হবে। কারাগারে কাজ করার সময় অক্ষয় সিং ৬৯,০০০ টাকা আয় করেছেন ও বিনয় শর্মা ৩৯,০০০ এবং পবন গুপ্ত রোজগার করেছেন ২৯,০০০ টাকা। মুকেশ কুমার কারাগারে কাজ করতে রাজি হননি।

মেয়েটিও কি এইভাবে কেঁদে বাঁচতে চেয়েছিলো ?

বিনয় শর্মা ও মুকেশ কুমারের রায় সংশোধনের কিউরেটিভ পিটিশন খারিজ করে দিয়েছে সর্বোচ্চ আদালত। তিহার জেলের একজন প্রবীণ কর্মকর্তা জানিয়েছেন যে কিউরেটিভ পিটিশন খারিজ হওয়ার পরে বিনয় শর্মার বাবা তাঁর সাথে দেখা করতে এসেছিলেন এবং সে বাবার সাথে কথোপকথনের সময় বেশ কয়েকবার কেঁদেছিলেন। ২০১২ সালের ১ ডিসেম্বর দিল্লিতে গণধর্ষণের চার আসামির মৃত্যুর পরোয়ানা জারি করা হয়েছে পাতিয়ালা হাউস আদালত। পাতিয়ালা হাউস আদালত ২০২০ সালের ২২ জানুয়ারী সকালে সাত টায় ফাঁসির সময় নির্ধারণ করেছে।

No comments:

Post a Comment

Thank You .Please do not enter any spam link in the comment box.

Don't Miss It !

LIFE LINE || Follow these tips to get out of depression

 Follow these tips to get out of depression Image credit Google Nowadays, due to increasing work stress and some personal reasons, people ge...