Translate

Thursday, February 13, 2020

মেগা ইভেন্ট "কেমছে ট্রাম্প" দিয়ে শুরু ট্রাম্পের ভারত সফর -জানুন কি হতে চলেছে

Image credit Google

"কেমছে ট্রাম্প" - "কেমন আছেন ট্রাম্প"

এবার "কেমছে ট্রাম্প" দেখার জন্য সবাই প্রস্তুত হন।মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প কে ভারতের অভ্যর্থনা। যা গতবছর সেপ্টেম্বরে প্রধানমন্ত্রী মোদীর মার্কিন সফরে সেদেশে তাঁকে দেওয়া অভ্যর্থনা "হাউদি মোদী"-র ভারতীয় প্রত্যুত্তর হতে চলেছে।
ইতিমধ্যেই গতকাল মার্কিন প্রশাসন হোয়াইট হাউস এর অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এর ভারত সফরে আসার কথা ঘোষণা করেছে। সেখানে জানান হয়েছে প্রেসিডেন্ট ট্রাম্প তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে সঙ্গে নিয়ে আগামী ২৪ সে ফেব্রুয়ারী দুদিনের ভারত সফরে ভারতে আসছেন। ২৪ এবং ২৫ শে ফেব্রুয়ারী তিনি ভারতে সফর করবেন ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে দেখা করবেন ও বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহন করবেন।

আমেদাবাদে মেগা ইভেন্ট

বিভিন্ন সংবাদ মাধ্যমের সূত্র অনুযায়ী জানা যাচ্ছে , প্রেসিডেন্ট ট্রাম্প সরাসরি আমদাবাদ বিমানবন্দরে নামবেন। সেখানে প্রধানমন্ত্রী মোদী তাঁকে স্বাগত জানাবেন। আরও খবর , আমেদাবাদের মোতেরাতে নবনির্মিত সর্দার পটেল স্টেডিয়াম এর উদ্বোধন করবেন প্রেসিডেন্ট ট্রাম্প।

Image credit Google
সেখানে "হাউদি মোদীর" অনুকরণে "কেমছে ট্রাম্প " নামক একটি বিরাট অভ্যর্থনা আয়োজন করা হবে মার্কিন প্রেসিডেন্টের সম্মানে।

"হাউদি মোদির" উত্তরে "কেমছে ট্রাম্প "

গত বছর সেপ্টেম্বরে আমেরিকার হাউস্টনে এন.আর.জি স্টেডিয়ামে "হাউদি মোদী" নামক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদীকে প্রায় পঞ্চাশ হাজার মানুষের উপস্থিতিতে সংবর্ধনা দেওয়া হয়। সেখানে আমেরিকায় বসবাসকারী বহু ভারতীয় উপস্থিত ছিলেন।

Image credit Google
তখনই প্রধানমন্ত্রী মোদী প্রেসিডেন্ট ট্রাম্পকে ভারতে আমন্ত্রণ জানান এবং বলেছিলেন যে গুজরাটে এক লক্ষ মানুষ তাকে স্বাগত জানাবে। "কেমছে ট্রাম্প "- যার বাংলা করলে দাঁড়ায় - "কেমন আছেন ট্রাম্প" অনুষ্ঠানের মাধ্যমে প্রধানমন্ত্রীর দেওয়া সেই প্রতিশ্রুতিই বাস্তব হতে চলেছে। ভারত সরকার ও গুজরাট রাজ্যসরকারের তরফে সেই প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে।

দুই রাষ্ট্রপ্রধান একসাথে

বলার অপেক্ষা রাখে না যে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এর ভারত সফর আন্তর্জাতিক কূটনীতি , বিদেশনীতি , অর্থনীতি সহ দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে।

Image credit Google
প্রধানমন্ত্রী মোদিও একটি টুইটে ট্রাম্পকে এদেশে স্বাগত জানিয়েছেন। এখন সবার চোখ সেই মেগা ইভেন্টের দিকে - দুই রাষ্ট্রপ্রধান কি বলেন তা শোনার আগ্রহে অপেক্ষা শুরু।

No comments:

Post a Comment

Thank You .Please do not enter any spam link in the comment box.

Don't Miss It !

CHILD CARE || MEMORY TIPS - How to use a trip to the playground to help your children strengthen their memory

How to use a trip to the playground to help your children strengthen their memory To remember things, you need to give them your full attent...