Translate

Saturday, March 28, 2020

#CORONA VIRUS যুদ্ধ কালীন আইন প্রয়োগ , আমেরিকায় করোনা ছাড়াল এক লক্ষ। হাজার হাজার ভেন্টিলেটর তৈরির আদেশ দিলেন ট্রাম্প

Image credit Google

এক লক্ষ আক্রান্ত 

বিবিসি (BBC) সূত্রে জানা যাচ্ছে যে আমেরিকায় করোনার ভাইরাস (CORONA VIRUS) সংক্রমণ অস্বাভাবিক তীব্র গতিতে বাড়ছে। শনিবার সকালে আমেরিকায় করোনার ভাইরাসে সংক্রমণের মোট সংখ্যা দাঁড়িয়েছে  এক লাখ চার হাজারে দাঁড়িয়েছে এবং এর মধ্যে  ১৭০০ জন প্রাণ হারিয়েছে। আর এখনো পর্যন্ত সারা বিশ্বে ২৭ হাজার ৩৬০ জন মারা গেছে।

যুদ্ধ কালীন আইন প্রয়োগ

বিষয়টি গুরুত্বের সাথে দেখে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (PRESIDENT DONALD TRUMP) জেনারেল মোটরকে দ্রুত ভেন্টিলেটর তৈরী করার নির্দেশ দিয়েছেন। ট্রাম্প কোরিয়ান যুদ্ধের সময়ের প্রতিরক্ষা উৎপাদন আইন প্রয়োগ করেছেন। এর আইনের বলে  রাষ্ট্রপতি জাতীয় সুরক্ষা বিবেচনায় উৎপাদনের সাথে যুক্ত সংস্থাগুলিকে জরুরী আদেশ  দিতে পারেন ।
Image credit Google
ট্রাম্প বলেছেন  যে জেনারেল মোটর সময় নষ্ট করছে যখন আমেরিকান নাগরিকদের জীবন বাঁচাতে জরুরি পদক্ষেপ নেওয়া দরকার। এর আগে, রাষ্ট্রপতি ট্রাম্প বলেছিলেন যে কোনও প্রতিরক্ষা আদেশের প্রয়োজন নেই কারণ সংস্থাগুলি এই ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে নিজেদের সহায়তা করার জন্য এগিয়ে আসছে।তার পরেও করোনা সংক্রমণের গতি তাঁর অনুমানের থেকে ছাড়িয়ে যায়। বর্তমানে গোটা যুক্তরাষ্ট্র করোনা চিকিৎসায় প্রধান উপকরণ ভেন্টিলেটর এর এভাবে ভুগছে। 

প্রয়োজনের তুলনায় কম ভেন্টিলেটর 

জেনারেল মোটর বলেছে যে তারা  এপ্রিল থেকে প্রতি মাসে ১০,০০০ ভেন্টিলেটর (VENTILATOR) তৈরি করতে পারে। জেনারেল মোটর সিয়াটলে অবস্থিত একটি মেডিকেল ডিভাইস প্রস্তুতকারকের সাথে কাজ করছে। করোনার ভাইরাসের সংক্রমণ বাড়ার কারণে মার্কিন যুক্তরাষ্ট্রের হাসপাতালে ভেন্টিলেটরগুলির চাহিদা প্রচন্ড পরিমানে বেড়েছে।
Image credit Google

নিউইয়র্ক বিপর্যস্ত 

নিউ ইয়র্ক পুরো মার্কিন যুক্তরাষ্ট্র এর মধ্যে  (CORONA VIRUS IN NEW YORK CITY) করোনার ভাইরাস সংক্রমণের দ্বারা সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে।শুধুমাত্র নিউইয়র্কেই ৩০ হাজার ভেন্টিলেটর দাবি করা হয়েছে। নিউইয়র্কে শুক্রবার করোনার ভাইরাসে সংক্রমণের সাত হাজার নতুন ঘটনা ধরা পড়েছে।শুধু নিউইয়র্কেই এখনও অবধি ৪৪ হাজার মানুষ করোনার ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং ৫১৯ জন মারা গেছে। NEWS FROM BBC

No comments:

Post a Comment

Thank You .Please do not enter any spam link in the comment box.

Don't Miss It !

LIFE LINE || Follow these tips to get out of depression

 Follow these tips to get out of depression Image credit Google Nowadays, due to increasing work stress and some personal reasons, people ge...